‘বঙ্গবন্ধু’র বানান ভুল করায় ইবির ভারপ্রাপ্ত রেজিস্ট্রারকে শোকজ

ইসলামি বিশ্ববিদ্যালয় ফটক

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) প্রকাশিতব্য ডেস্ক ক্যালেন্ডারে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও শেখ রাসেলের নামের বানানে ভুল করায় ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এসএম আবদুল লতিফকে শোকজ করা হয়েছে।

বুধবার (৯ ডিসেম্বর) উপ-রেজিস্ট্রার (ভিসির পিএস) আইয়ুব আলী স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. আবদুস সালাম কর্তৃক আদিষ্ট হয়ে তিনি এ শোকজ করেছেন বলে নিশ্চিত করেছেন। এতে আগামী ৭ দিনের মধ্যে উপযুক্ত কারণ ব্যাখ্যাপূর্বক জবাব দিতে বলা হয়েছে।

জানা যায়, এ বছর বিশ্ববিদ্যালয়ের দেয়াল ক্যালেন্ডার মুদ্রণ করা হলেও ডেস্ক ক্যালেন্ডার মুদ্রণ করা হয়নি। বিশ্ববিদ্যালয়ের ক্যালেন্ডারের প্রুফ কপি সোমবার আবদুল লতিফ ভিসির কাছে উপস্থাপন করেন। এ সময় ক্যালেন্ডারের বর্ডারের রং-ও চূড়ান্ত করার কথা ছিল।

কিন্তু ক্যালেন্ডারে ছবির ক্যাপশনে বিভিন্ন জায়গায় বঙ্গবন্ধু, প্রধানমন্ত্রী ও শেখ রাসেলের নামের বানান ভুল লক্ষ্য করা যায়। এমন ভুল অনভিপ্রেত উল্লেখ করে তাকে শোকজ করা হয়।

এ বিষয়ে ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এসএম আবদুল লতিফ বলেন, বুধবার আমার অফিসের টেবিলের ওপর শোকজ লেটার পড়ে থাকতে দেখি। আমি যথাসময়ের মধ্যে শোকজের জবাব দেব।