ছাত্রত্ব হারালেন ইবির ২ শিক্ষার্থী

পরীক্ষায় অকৃতকার্য হওয়ায় ইসলামী বিশ্ববিদ্যালয়ের দুই শিক্ষার্থীর ছাত্রত্ব বাতিল বাতিল করেছে কর্তৃপক্ষ। তারা হলেন- আইন বিভাগের ২০১৫-১৬ শিক্ষাবর্ষের শিক্ষার্থী মেহেদী হাসান রয়েল ও লোকপ্রশাসন বিভাগের ২০১৬-১৭ শিক্ষাবর্ষের মনিরুল ইসলাম জয়। সোমবার বিশ্ববিদ্যালয়ের ২৫৪ তম সিন্ডিকেট সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়।

রেজিস্ট্রার দপ্তর সূত্রে, বিশ্ববিদ্যালয়ের নীতিমালা অনুযায়ী কোন শিক্ষার্থী পর পর দুই বর্ষের পরীক্ষায় অকৃতকার্য হলে তাদের ছাত্রত্ব বাতিল করা হয়। মেহেদী হাসান রয়েল তৃতীয় ও চতুর্থ বর্ষে এবং মনিরুল ইসলাম জয় প্রথম ও দ্বিতীয় বর্ষে অকৃতকার্য হওয়ায় বিধি অনুযায়ী তাদের ছাত্রত্ব বাতিল করা হয়েছে।

এর আগে বিশ্ববিদ্যালয়ের ১২২ তম একাডেমিক কাউন্সিলের সভায় তাদের ছাত্রত্ব বাতিলের জন্য সুপারিশ করা হয়। পরে সিন্ডিকেট সভায় উপস্থিত সদস্যদের সম্মতিতে বিধি অনুযায়ী তাদের ছাত্রত্ব বাতিল করা হয়েছে।

সিন্ডিকেট সভায় ভিসি ড. শেখ আবদুস সালামের সভাপতিত্বে প্রো-ভিসি ড. মাহবুবুর রহমান ও ট্রেজারার ড. আলমগীর হোসেন ভূঁইয়াসহ অন্য সিন্ডিকেট সদস্যরা উপস্থিত ছিলেন। সভায় অর্থনীতি বিভাগে আরিফ হাসান ও চারুকলা বিভাগে ইমতিয়াজ ইসলাম এবং রায়হান উদ্দিন ফকির নামে নতুন তিনজন শিক্ষক নিয়োগ দেয়া হয়।

এছাড়া সভায় আবাসিক হলের সাবসিডি শিক্ষার্থীপ্রতি ২০ টাকা ও মেধাবৃত্তির টাকা ৫০ শতাংশ বৃদ্ধি এবং একজনকে বিশ্ববিদ্যালয়ের পরিবহনের ড্রাইভার হিসেবে নিয়োগ দেয়া হয়।