হল খুলে পরীক্ষা নেয়ার দাবিতে ঢাবি ভিসিকে ছাত্রদলের স্মারকলিপি

অনার্স শেষবর্ষ ও মাস্টার্স-এর পরীক্ষাসমূহ গ্রহণ করার পূর্বে স্বাস্থ্যবিধি মেনে আবাসিক হলগুলো খুলে দেওয়ার দাবিতে বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদল, ঢাকা বিশ্ববিদ্যালয় আজ বুধবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ড. মোঃ আখতারুজ্জামান বরাবর স্মারকলিপি প্রদান করেছে।

এ সময় উপস্থিত ছিলেন বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদলের সভাপতি ফজলুর রহমান খোকন এবং সাধারণ সম্পাদক ইকবাল হোসেন শ্যামল।

ছাত্রদলের দেওয়া স্মারকলিপিটি হুবহু তুলে ধরা হলো

বরাবর
ভাইস চ্যান্সেলর,
ঢাকা বিশ্ববিদ্যালয়,
ঢাকা- ১০০০।

বিষয়- অনার্স শেষবর্ষ ও মাস্টার্স-এর পরীক্ষাসমূহ গ্রহণ করার পূর্বে স্বাস্থ্যবিধি মেনে হলগুলো খুলে দেওয়ার দাবি প্রসঙ্গে।

জনাব,
শুভেচ্ছা গ্রহণ করবেন।

সেশনজট মোকাবেলা ও ৪৩-তম বিসিএস পরীক্ষার কথা বিবেচনা করে ঢাকা বিশ্ববিদ্যালয় একাডেমিক কাউন্সিল আগামী ২৬শে ডিসেম্বর থেকে অনার্স শেষবর্ষ ও মাস্টার্স-এর পরীক্ষাসমূহ সম্পন্ন করার গৃহীত সিদ্ধান্তকে বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদল সাধুবাদ জানায়। কিন্তু ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থী এবং ক্যাম্পাসে ক্রিয়াশীল সকল ছাত্র সংগঠনগুলোর মতামত ও অনুরোধকে উপেক্ষা করে, পরীক্ষার্থীদের আবাসনের কোনো ব্যবস্থা না করে, আবাসিক হলগুলো বন্ধ রেখে পরীক্ষা গ্রহণের এই সিদ্ধান্তকে চরম হঠকারী, অবিবেচনাপ্রসূত এবং একপাক্ষিক সিদ্ধান্ত বলে মনে করে বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদল।

উল্লেখ্য যে, জুন মাস হতে করোনা প্রকোপ কিছুটা লাঘব হওয়ার পর থেকে দেশের সকল হাট-বাজার,অফিস-আদালত,ব্যবসা-বাণিজ্য থেকে শুরু করে সকল কিছু খুলে দেওয়া হলেও, অজ্ঞাত এক কারণে ঢাকা বিশ্ববিদ্যালয় সহ দেশের সকল উচ্চতর শিক্ষা প্রতিষ্ঠানগুলো দিনের পর দিন বন্ধ করে রাখা হয়েছে। বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদল দীর্ঘদিন ধরেই জাতীয় স্বাস্থ্যবিধি মেনে ক্যাম্পাস খুলে দেওয়ার জন্য বিশ্ববিদ্যালয় প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করে আসছে।

তাই, ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রশাসনের প্রতি বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদল বিনীত অনুরোধের সাথে সাধারণ শিক্ষার্থীদের দাবির সাথে সহমত পোষণ করে, যাদের স্নাতক ও স্নাতকোত্তর চুড়ান্ত পরীক্ষা রয়েছে নিদেনপক্ষে তাদের আবাসনের সুব্যবস্থা নিশ্চিত করার সাপেক্ষে জাতীয় স্বাস্থ্যবিধি মেনে হলগুলো খুলে দেওয়ার জোর দাবি জানাচ্ছে।