গ্রাহকদের জন্য ফ্রি ক্লাউড স্টোরেজ সেবা ফটো এবং ড্রাইভ আইনে পরিবর্তন আনতে যাচ্ছে গুগল

প্রত্যেককে দুর্দান্ত স্টোরেজ অভিজ্ঞতা সরবরাহ করা এবং ক্রমবর্ধমান চাহিদার সাথে তাল মিলিয়ে চলতে Google অ্যাকাউন্টে গুরুত্বপূর্ণ আগত স্টোরেজ পরিবর্তনগুলি ঘোষণা করা হয়েছে। এই পরিবর্তনগুলি ফটো এবং ড্রাইভে প্রয়োগ করা হবে (বিশেষত গুগল ডক্স, পত্রক, স্লাইডস, অঙ্কন, ফর্ম এবং জ্যামবোর্ড ফাইল) এবং ভবিষ্যতে তাদের এই পণ্যগুলিতে বিনিয়োগ চালিয়ে যেতে সক্ষম করবে। তাদের নীতিগুলিকে আরও যথার্থ করতে, ভোক্তাদের গুগল অ্যাকাউন্টগুলির জন্য নতুন নীতিগুলিও প্রবর্তন করছে যা জিমেইল, ড্রাইভে (গুগল ডক্স, পত্রক, স্লাইডস, অঙ্কনগুলি, ফর্ম এবং জ্যামবোর্ড ফাইলগুলি সহ) এবং ফটো জুড়ে হয় নিষ্ক্রিয় বা তাদের সঞ্চয়স্থানের সীমা ছাড়িয়ে যায় শিল্প মান সহ।

নতুন কন্টেন্ট যা আপনার Google অ্যাকাউন্টের সঞ্চয়স্থানে গণনা করবে তা ১ জুন,২০২১ থেকে শুরু করে, গুগল ফটোতে উচ্চ মানের আপলোড করা যে কোনও নতুন ফটো বা ভিডিওর জন্য গ্রাহকদের বিনামুল্যের ১৫ জিবি স্টোরেজ বা কোনও গুগল ওয়ান সদস্য হিসাবে কিনে নেওয়া কোনও অতিরিক্ত স্টোরেজ গণনা করা হবে যাতে তা ১৫ জিবির সীমা না ছাড়িয়ে যায়। এই রূপান্তরটিকে আরও সহজ করার জন্য, গ্রহকদেরকে ১ই জুনের আগে সমস্ত উচ্চ মানের ফটো এবং ভিডিওগুলি মুছে দেয়া হবে এবং সাথে গ্রাহকগণের বর্তমানে গুগল ফটোগুলির সাথে সঞ্চিত উচ্চমানের ফটো এবং ভিডিওগুলিকে অন্তর্ভুক্ত করা হবে।
উচ্চমানের ব্যাকআপ করা বেশিরভাগ লোকেরা তাদের পদক্ষেপ নেওয়ার আগে কয়েক বছর আগে থাকা উচিত — বাস্তবে, তাদের অনুমান গ্রহকদের মধ্যে ৮০ শতাংশের কমপক্ষে তিন বছর হওয়া উচিত আপনার ১৫ জিবি তে স্টোরেজ পৌঁছানোর আগে। আমাদের গুগল ফটো পোস্টে আপনি এই পরিবর্তনটি সম্পর্কে আরও শিখতে পারেন।

এই স্টোরেজ নীতি পরিবর্তনগুলি জুন ১,২০২১ অবধি কার্যকর হবে না, তবে তারা গ্রাহকদের আগে থেকেই জানাতে চায় এবং এই পরিবর্তনগুলিকে নেভিগেট করার জন্য গ্রাহকদের সংগ চায়। গত এক দশকে, জিমেইল, গুগল ড্রাইভ এবং গুগল ফটোগুলি কোটি কোটি মানুষ সুরক্ষিতভাবে তাদের ইমেল, ডকুমেন্টস, ফটো, ভিডিও এবং আরও অনেক কিছু সংরক্ষণ এবং পরিচালনা করতে সহায়তা করেছে। আজ, লোকেরা আগের চেয়ে আরও বেশি সামগ্রী আপলোড করছে। বাস্তবে, প্রতিদিন জিমেইল, ড্রাইভ এবং ফটোগুলি জুড়ে ৪.৩ মিলিয়ন জিবি যোগ করা হয়।

নিষ্ক্রিয় বা স্টোরেজ সীমা ছাড়িয়ে যাওয়া অ্যাকাউন্টগুলির জন্য একটি নতুন নীতিঃ

আমরা ভোক্তা অ্যাকাউন্টগুলির জন্য নতুন নীতিগুলি প্রবর্তন করছি যা Gmail বা ড্রাইভ জুড়ে হয় নিষ্ক্রিয় বা তাদের সঞ্চয়স্থানের সীমা ছাড়িয়ে যায় (গুগল ডক্স, পত্রক, স্লাইডস, অঙ্কনগুলি, ফর্ম এবং জ্যামবোর্ড ফাইলগুলি) অথবা ফটো জুড়ে সাধারণ অনুশীলনের সাথে আরও ভালভাবে সারিবদ্ধ করার জন্য শিল্প।

জুন ১ এর পরে:
১) যদি আপনি এই বা একাধিক পরিষেবাগুলিতে দু’বছর (২৪ মাস) অবধি নিষ্ক্রিয় থাকেন তবে গুগল সেই পণ্যগুলিতে যে সামগ্রীটি আপনি নিষ্ক্রিয় করবেন সেগুলি মুছে ফেলতে পারে।
২) একইভাবে, আপনি যদি দুই বছরের জন্য আপনার স্টোরেজ সীমাটি অতিক্রম করেন তবে গুগল Gmail, ড্রাইভ এবং ফটো জুড়ে আপনার সামগ্রী মুছতে পারে।
আমরা কোনও সামগ্রী সরানোর চেষ্টা করার আগে আমরা আপনাকে একাধিকবার জানাব যাতে আপনার পদক্ষেপ নেওয়ার যথেষ্ট সুযোগ থাকে। আপনার অ্যাকাউন্টকে সচল রাখার সহজতম উপায় হ’ল সাইন ইন থাকা এবং ইন্টারনেটে সংযুক্ত থাকা অবস্থায় সময়ে সময়ে ওয়েব বা মোবাইলের জিমেইল, ড্রাইভ বা ফটোগুলি দেখা।

ইনেক্টিভ অ্যাকাউন্ট ম্যানেজার আপনাকে নির্দিষ্ট সামগ্রীর পরিচালনা করতে এবং একটি নির্দিষ্ট সময়ের জন্য (৩-১৮ মাসের মধ্যে) আপনার Google অ্যাকাউন্ট ব্যবহার করা বন্ধ করে দিলে কোনও বিশ্বস্ত যোগাযোগকে অবহিত করতে সহায়তা করতে পারে। নোট করুন যে নতুন দুই বছরের নিষ্ক্রিয় নীতি আপনার নিষ্ক্রিয় অ্যাকাউন্ট ম্যানেজার সেটিংস নির্বিশেষে প্রযোজ্য হবে।

তাই Google এর পক্ষ থেকে সকল ভোক্তাদের তাদের উচ্চ রেজুলেশন ও বেশি স্টোরেজ বহন করে এমন ধরণের কন্টেন্ট সরিয়ে নেয়ার জন্য বিজ্ঞপ্তি দেয়া হয়েছে।