মিরপুরে গানম্যান নিয়ে সাকিবের অনুশীলন

সাকিবের নিরাপত্তায় গানম্যান নিয়োগ

সামাজিক যোগাযোগ মাধ্যমে সাকিবকে এক ব্যক্তি দা উঁচিয়ে হত্যার হুমকিকে গুরুত্বের সঙ্গে দেখছে বিসিবি। বিষয়টি বিসিবির পক্ষ থেকে আইনশৃঙ্খলা বাহিনীকে জানানো হয়। এরপরই সাকিবের নিরাপত্তায় দ্রুত একজন গানম্যান নিয়োগ দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। আজ অনুশীলনে নিরাপত্তারক্ষীকে পাশে নিয়ে মিরপুরে মাঠে ঢুকতে দেখা গেছে এই তারকাকে।

বুধবার দুপুর ১২টা ১০ মিনিটের দিকে মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে আসেন সাকিব। এরপর কোচ মোহাম্মদ সালাউদ্দিনকে নিয়ে যান ইনডোরে। তখন তার পাশে হাঁটতে দেখা যায় সশস্ত্র একজন নিরাপত্তারক্ষীকে।

এই ব্যাপারে বিসিবির প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) নিজামউদ্দিন চৌধুরী জানান, পরিস্থিতির কারণেই একজনকে নিয়োগ করেছেন তারা,

‘বিসিবির নিরাপত্তা বিভাগ থেকেই সাকিবের জন্য একজন রক্ষীকে নিযুক্ত করা হয়েছে। এটা তেমন কিছু না, যেহেতু একটা পরিস্থিতি তৈরি হয়েছে, সেকারণে এই ব্যবস্থা।”

গত ১৫ নভেম্বর দিবাগত রাত ১২টার দিকে সিলেটের মহসিন তালুকদার নামের এক ব্যক্তি ফেসবুক লাইভে দা উঁচিয়ে সাকিবকে হত্যার হুমকি দেন। অকথ্য গালাগাল দিয়ে এই ব্যক্তি সাকিবের কলকাতায় কালীপূজার অনুষ্ঠানে যোগ দেওয়ায় ক্ষোভ প্রকাশ করেন।

আরও পড়ুন- ক্ষমা চাইলেন সাকিব

১৬ নভেম্বর ওই ব্যক্তির ভিডিও ফেসবুকে ভাইরাল হয়। এরপর ওই ব্যক্তির বিরুদ্ধে ডিজিটাল সিকিউরিট আইনে মামলা করে পুলিশ। পরদিন মঙ্গলবার (১৭ নভেম্বর) সকালে সুনামগঞ্জ জেলার রানসি গ্রাম থেকে তাকে গ্রেফতার করে র‍্যাব।

তার আগেই ১৬ নভেম্বর সন্ধ্যায় নিজের ইউটিউব চ্যানেলে এক ভিডিও পোস্ট করে পূজার অনুষ্ঠানে যোগ দেওয়ায় ক্ষমা প্রকাশ করে ব্যাখ্যা দেন সাকিব এবং দেশবাসীর কাছে ক্ষমা চান।