বেঞ্চে বসা নিয়ে সহপাঠীদের মারধরে ৬ষ্ঠ শ্রেণির শিক্ষার্থীর মৃত্যু

মৃত্যু নিহত হত্যা

ফার্স্ট বেঞ্চে বসাকে কেন্দ্র করে শুভর মাথায় ও শরীরে আঘাত করে তার সহপাঠীরা

নরসিংদীর বেলাবো উপজেলাতে স্কুলের অ্যাসাইনমেন্ট জমা দিতে গিয়ে সহপাঠীদের মারধরে আহত হওয়ার ৪দিন পর মো. শুভমিয়া (১৩) নামে এক ছাত্রের মৃত্যু হয়েছে।

বুধবার (২ ডিসেম্বর) রাতে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। এরআগে গত ২৮ নভেম্বর সহপাঠীদের হামলায় আহত হয় সে।

নিহত শুভ নরসিংদীর রায়পুরা উপজেলার রাধানগর ইউনিয়নের লক্ষীপুর গ্রামের মো. লায়েছ মিয়ার ছেলে ও বেলাবো উপজেলার নারায়ণপুর সরাফতউল্লাহ উচ্চ বিদ্যালয়ের ষষ্ঠ শ্রেণির শিক্ষার্থী।

নিহতের সহপাঠী ও পরিবারের সদস্য জানায়, গত ২৮ নভেম্বর নারায়ণপুর সরাফতউল্লাহ উচ্চ বিদ্যালয়ে অ্যাসাইনমেন্ট জমা দিতে যায় শুভ।ওইসময় শ্রেণিকক্ষের ফার্স্ট বেঞ্চে বসাকে কেন্দ্র করে শুভর সঙ্গে রিফাত প্রধান ও মোজাম্মেলের বিরোধ দেখা দেয়।

এরই জেরে স্কুলপ্রাঙ্গণে ওই দুইজনসহ আর ৮/১০জন মিলে শুভর মাথায় ও শরীরে আঘাত করে পালিয়ে যায়। এরপর স্কুলের প্রধান শিক্ষকের কাছে জড়িতদের বিচার চেয়ে বাড়ি ফিরে অসুস্থ হয়ে পড়ে শুভ। আঘাতে তার মাথায় রক্ত জমাট বেধে যায়।

পরে আহত শুভকে তার স্বজনরা প্রথমে স্থানীয় প্রাইভেট হাসপাতালে ওপরে অবস্থার অবনতি হলে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করেন। সেখানে চিকিৎসাধীন অবস্থায় ঘটনার পাঁচদিন পর বুধবার রাতে মারা যায় শুভ।

রায়পুরা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মহসনিুল কাদির বলেন, “নিহত স্কুলছাত্রের লাশ ময়নাতদন্তের জন্য নরসিংদী সদর হাসপাতালমর্গে পাঠানো হয়েছে।

নিহত স্কুলছাত্রের মরদেহের সুরতহাল রিপোর্ট তৈরি করা হয়েছে। যেহেতু বিষয়টি বেলাবো থানার অধীনে সেহেতু মামলাটি বেলাবো থানায় দায়ের করা হবে।”

/আসাদুজ্জামান সরদার, নরসিংদী