মহানবী(সাঃ) কে নিয়ে কটুক্তির প্রতিবাদে খুবি শিক্ষার্থীদের মানববন্ধন

আজ বুধবার (১৫ জুন) দুপুর ১.৪৫ মিনিটে বিশ্ববিদ্যালয়ের হাদী চত্বরে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধন শেষে হাদী চত্বর থেকে বিক্ষোভ মিছিল বের হয়ে ক্যাম্পাসের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে শেষ হয়।

এসময় শিক্ষার্থীরা ভারতে মহানবী (সা.) ও হজরত আয়েশা (রা.)-কে নিয়ে অবমাননাকর বক্তব্যের প্রতিবাদে রাষ্ট্রীয়ভাবে নিন্দা জানানোর দাবি জানান।

শিক্ষার্থীরা বলেন, মহানবী (সা.)-কে নিয়ে অবমাননাকর মন্তব্য করে বিজেপির দুই নেতা বিশ্বের কোটি কোটি মুসলমানের হৃদয়ে আঘাত করছে। ইসলাম বিদ্বেষী অভিযুক্তদের অবিলম্বে গ্রেপ্তার করে দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে, যাতে ভবিষ্যতে কেউ এমন দু:সাহস না দেখায়।

তারা আরও বলেন, ক্ষমতাসীন দল ভারতীয় জনতা পার্টির (বিজেপি) মুখপাত্র নুপুর শর্মা এবং দিল্লী শাখার মিডিয়া ইউনিটের প্রধান নাভিন কুমার জিন্দাল যে কটুক্তি করেছেন আমরা তার নিন্দা জানাই। যেখানে আমাদের নবী (সাঃ) এর সর্বোত্তম চরিত্র সম্পর্কে স্বয়ং আল্লাহ তা’য়ালা সনদ প্রদান করেছেন সেখানে তারা কিভাবে কুরুচিপূর্ণ মন্তব্য করার সাহস পায়?
সারা ভারত জুড়ে যে ইসলামোফোবিয়া চলছে এটি তারই বহিঃপ্রকাশ। ভারত সরকার তাদের দুই নেতাকে বহিষ্কার করে থেমে থাকলেই হবে না, তাদের অনতিবিলম্বে গ্রেফতার করে শাস্তির আওতায় আনতে হবে।

উল্লেখ্য, সম্প্রতি ভারতীয় একটি টেলিভিশন বিতর্কে অংশ নিয়ে মহানবী হজরত মুহাম্মদ (সা.) ও তার স্ত্রী আয়েশা (রা.) সম্পর্কে অবমাননাকর বক্তব্য দেন ক্ষমতাসীন দল বিজেপির জাতীয় মুখপাত্র নুপুর শর্মা। পরে একই বিষয়ে টুইটারে পোস্ট করেন দলটির আরেক জ্যেষ্ঠ নেতা নাভিন কুমার জিন্দাল।
এ নিয়ে মুসলিম সম্প্রদায়ের মধ্যে চরম ক্ষোভের সৃষ্টি হয়। ইতোমধ্যে এ ঘটনায় মধ্যপ্রাচ্যসহ বিশ্বের অনেক মুসলিম দেশ প্রতিবাদ জানিয়েছে। বাংলাদেশের সকল স্তরের ধর্মপ্রাণ মুসলমানেরাও ফুঁসে উঠেছে।