বলাৎকার নিয়ে মসজিদ প্রাঙ্গণে মুক্তিযুদ্ধ মঞ্চের লিফলেট বিলি

বলাৎকার বিষয়ে মসজিদ প্রাঙ্গণে মুক্তিযুদ্ধ মঞ্চের লিফলেট বিলি

মাদ্রাসার শিক্ষার্থীদের বলাৎকারের ঘটনাগুলোর তথ্যচিত্র প্রদর্শনী ও লিফলেট বিতরণ কর্মসূচি পালন করেছে মুক্তিযুদ্ধ মঞ্চ।

শুক্রবার (১১ ডিসেম্বর) জুমার নামাজ শেষে ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদের সামনে জনসচেতনতা বাড়াতে এই কর্মসূচি পালন করা হয়।

এই কর্মসূচির মাধ্যমে দেশের সকল মসজিদ-মাদ্রাসায় তথ্যচিত্র প্রদর্শনী ও লিফলেট বিতরণ কার্যক্রমের উদ্বোধন করে মুক্তিযুদ্ধ মঞ্চ। কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক মো. আল মামুনের সঞ্চালনায় কর্মসূচিতে সভাপতিত্ব করেন কেন্দ্রীয় কমিটির সভাপতি আমিনুল ইসলাম বুলবুল।

লিফলেট বিতরণ কর্মসূচির উদ্বোধন করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় জামে মসজিদের সিনিয়র ইমাম ড. সৈয়দ মুহাম্মদ ইমদাদ উদ্দীন।

এই সময় তারা বালাৎকারের সর্বোচ্চ শাস্তি মৃত্যুদণ্ড, ধর্মভিত্তিক রাজনীতি নিষিদ্ধসহ সাতটি দাবি তুলে ধরেন করেন।

ড. সৈয়দ মুহাম্মদ ইমদাদ হোসেন বলেন, ‘ধর্ষণের ন্যায় বলাৎকারের বিরুদ্ধেও আমাদেরকে সোচ্চার হতে হবে। মাদ্রাসার বলাৎকারের ঘটনাগুলো অত্যন্ত নিন্দনীয় ও ইসলাম বিরোধী।

বলাৎকারের সঙ্গে জড়িতরা কখনোই ইসলামের আদর্শ ধারণ করে না। এদেরকে কঠোর শাস্তি দিতে হবে। দেশের সকল মসজিদ-মাদ্রাসায় বলাৎকারের বিরুদ্ধে সচেতনতামূলক লিফলেট বিতরণ কার্যক্রমের উদ্যোগ নেওয়ায় মুক্তিযুদ্ধ মঞ্চ কে আমি সাধুবাদ জানাচ্ছি।’

মুক্তিযুদ্ধ মঞ্চের সাধারণ সম্পাদক মো. আল মামুন বলেন, ‘আমরা কখনোই দেশের প্রকৃত আলেম-ওলামাদের বিপক্ষে কথা বলিনি। ইসলামের প্রকৃত আদর্শ চর্চাকারী আলেম-ওলামাদেরকে আমরা সবসময় সম্মান ও শ্রদ্ধা করি।

কিন্তু ধর্মীয় লেবাসধারী কতিপয় ভণ্ড আলেম যারা মাদ্রাসার কোমলমতি শিক্ষার্থীদের বলাৎকার করে যাচ্ছে এবং বলাৎকারের সমর্থন দিচ্ছে শুধুমাত্র তাদের বিরুদ্ধে সবসময় প্রতিবাদ করে আসছে মুক্তিযুদ্ধ মঞ্চ।’

এই সময় আরও উপস্থিত ছিলেন, মুক্তিযুদ্ধ মঞ্চ ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি সনেট মাহমুদ, সহ-সভাপতি শাহীন মাতবর, মাকসুদ হাওলাদারসহ অন্যান্য নেতারা।