রাজশাহীতে বটি চাপাতি নিয়ে বিশ্ববিদ্যালয় ছাত্রীর ওপর নারী গৃহকর্মীর হামলা

রাজশাহীতে শেরে বাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের প্রথম বর্ষের এক শিক্ষার্থীকে কুপিয়ে জখম করেছে এক গৃহকর্মী। গতকাল শনিবার (১৯ ডিসেম্বর) সন্ধ্যায় নগরীর বোয়ালিয়া থানার টিকাপাড়ায় এ ঘটনা ঘটে।

আহত ছাত্রীকে রাতে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। নির্যাতনের শিকার ওই ছাত্রীর মা ঘটনার রাতেই বোয়ালিয়া থানায় মামলা দায়ের করেছেন। হামলায় জড়িত নারীকে গ্রেফতার করেছে পুলিশ।

এ রিপোর্ট লেখা পর্যন্ত হামলার কারণ জানা যায়নি।

হামলার শিকার ওই ছাত্রীর নাম ফারজানা তাসনিম সিমরান (২০)। তিনি নগরীর বোয়ালিয়া থানার টিকাপাড়ার মৃত আলতাফ হোসেনের মেয়ে। হামলাকারী নারীর নাম ঝর্না (২৫)। তিনি টিকাপাড়ার মিরেরচকের বাসিন্দা। ঝর্না পেশায় গৃহকর্মী।

ভুক্তভোগীর মা ফরিদা ইয়াসমিন বলেন, ঝর্না শনিবার বিকেলে আমাদের বাড়িতে আসে। তখন তিনি রান্না করছিলেন। মেয়ে সিমরান বান্ধবীর সঙ্গে দেখা করতে ঘরের দরজার তালা খুলে বাইরে বের হচ্ছিল।

এ সময় হঠাৎ ঝর্না তার মাথার চুল ধরে বটি দিয়ে বুকের বাম পাশে সজোরে আঘাত করে। এরপর সিমরান চিৎকার করলে ঝর্না দ্রুত পালানোর চেষ্টা করে। এসময় স্থানীয়রা তাকে আটকের পর পুলিশে সোপর্দ করে।

নগরীর বোয়ালিয়া থানার এএসআই শরিফুল ইসলাম বলেন, ঘটনার পর ঝর্নাকে আটক করা হয়। ঘটনাস্থলে তল্লাশি চালিয়ে ঝর্নার ভ্যানিটি ব্যাগ থেকে হামলায় ব্যবহৃত বটিসহ একটি ধারালো চাপাতি উদ্ধার করা হয়েছে।

কী কারণে সে হামলা চালিয়েছে, তা জানা যায়নি। রবিবার দুপুরে ঝর্নাকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।