যশোরে ছাত্র ধর্ষণ মামলায় মাদ্রাসা শিক্ষক গ্রেফতার

ইয়াকুব আলী

যশোরের ঝিকরগাছায় ছাত্রকে (১৩) ধর্ষণের অভিযোগে এক মাদ্রাসা শিক্ষককে গ্রেফতার করেছে পুলিশ। মঙ্গলবার (৫ জানুয়ারি) ধর্ষণের শিকার ছাত্রের বাবা মামলা করলে মাদ্রাসা শিক্ষক ইয়াকুব আলীকে (৩৪) গ্রেফতার করে পুলিশ।

ইয়াকুব আলী যশোরের শার্শা উপজেলার গোগা গ্রামের রবিউল ইসলামের ছেলে। তিনি যশোরের ঝিকরগাছা উপজেলার শংকরপুর ইউনিয়নের কুমড়ি হাফেজিয়া মাদ্রাসার শিক্ষক।

মামলার এজাহারে বলা হয়, বাদীর বাড়ি যশোরের শার্শা উপজেলায়। তার ছেলে ঝিকরগাছা উপজেলার কুমড়ি হাফেজিয়া মাদ্রাসায় থেকে পড়াশুনা করে। গত ৩১ ডিসেম্বর সে কাউকে কিছু না বলে মাদ্রাসা থেকে বাড়ি চলে যায়।

পরদিন তাকে মাদ্রাসায় পাঠালে সে আবারও বাড়ি ফিরে যায়। কারণ জানতে চাইলে সে জানায়, হুজুর তার সাথে খারাপ কাজ করে।

মামলায় উল্লেখ করা হয়েছে, গত ১৫ অক্টোবর থেকে ২৫ ডিসেম্বরের মধ্যে বিভিন্ন সময়ে শিক্ষক ইয়াকুব আলী মাদ্রাসায় তার রুমে ডেকে নিয়ে ছাত্রটিকে ধর্ষণ করেন। একইসাথে এ ঘটনা কাউকে না বলার জন্য ভয়ভীতি দেখান।

একটি সূত্র জানায়, সোমবার সন্ধ্যায় ঘটনাটি জানাজানি হয়। এরপর স্থানীয় লোকজন শিক্ষক ইয়াকুব আলীকে আটকে রেখে বাঁকড়া পুলিশ তদন্তকেন্দ্রে খবর দেয়। পরে পুলিশ এসে ইয়াকুব আলীকে গ্রেফতার করে থানায় নিয়ে যায়।

ঝিকরগাছা থানার ওসি আব্দুর রাজ্জাক বলেন, এ ঘটনায় আজ নির্যাতিত ছাত্রের পিতা থানায় মামলা করেন। এরপর শিক্ষক ইয়াকুব আলীকে ওই মামলায় গ্রেফতার দেখিয়ে আদালতে সোপর্দ করা হলে বিচারক তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।