বশেমুরপ্রবিতে হল বন্ধ রেখে পরীক্ষা নেয়ার সিদ্ধান্ত, ফরিদপুর অঞ্চলের জন্য ২০% কোটার প্রস্তাবনা

Bsmrstu photo

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) একাডেমিক কাউন্সিলের সভায় বিভাগসমূহকে হল বন্ধ রেখে পরীক্ষা নেয়ার অনুমতি দেয়া হয়েছে। সোমবার (১৫ ফেব্রুয়ারি) বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ভবনের ৫০১নং রুমে এ সভা অনুষ্ঠিত হয়।

পরীক্ষা গ্রহণের অনুমতি প্রদানের বিষয়টি নিশ্চিত করে বশেমুরবিপ্রবির উপাচার্য ড. এ. কিউ. এম মাহবুব বলেন, কোনো বর্ষের শিক্ষার্থীরা যদি অনলাইনে ক্লাস শেষ করার পর পরীক্ষা দিতে চায় তাহলে তারা বিভাগের সাথে আলোচনা করে পরীক্ষা দিতে পারবে। কিন্তু এক্ষেত্রে আবাসিক হলসমূহ বন্ধ থাকবে। আর আবাসিক হলসমূহ খোলার পরে চতুর্থ বর্ষ এবং মাস্টার্সের শিক্ষার্থীদের পরীক্ষা সম্পন্ন করার বিষয়ে গুরুত্ব দেয়া হবে।

একাডেমিক কাউন্সিলের অন্যান্য সিদ্ধান্তের বিষয়ে উপাচার্য জানান, বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থী ভর্তির ক্ষেত্রে বৃহত্তর ফরিদপুরের জন্য ২০% কোটা বরাদ্দ রাখার বিষয়ে প্রস্তাব রাখা হয়েছে। তবে এটি এখনও চূড়ান্ত হয়নি। প্রস্তাবটি এরপরে রিজেন্ট বোর্ডে তোলা হবে এবং পরবর্তীতে বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের নিকট ও সরকারের নিকট যাবে।

ইলেকট্রনিক্স অ্যান্ড টেলিকমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং বিভাগকে ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক্স ইঞ্জিনিয়ারিং বিভাগের সাথে একীভূত করার প্রসঙ্গে উপাচার্য বলেন, এ বিষয়ে বিস্তারিত আলোচনা করতে চাচ্ছি না তবে বিষয়টি সমাধানের জন্য আমরা কাজ করছি।

প্রসঙ্গত, দীর্ঘদিন যাবৎ পরীক্ষার বিষয়ে সিদ্ধান্ত প্রদানের দাবি জানিয়ে আসছিলো বশেমুরবিপ্রবির চতুর্থ বর্ষ এবং মাস্টার্সের শিক্ষার্থীরা।