সরাসরি ভর্তি পরীক্ষার মাধ্যমে চবি‘তে শিক্ষার্থী ভর্তির সিদ্ধান্ত

Cu logo চবি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়

২৫ অক্টোবর ২০২০ বিকেল ৪ টায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় চারুকলা ইনস্টিটিউটে অনুষ্ঠিত ২০২০-২০২১ শিক্ষাবর্ষে ১ম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণিতে ভর্তির পরিকল্পনা বিষয়ে প্রাথমিক আলোচনা সম্পর্কিত ডিনস কমিটির এক সভা অনুষ্ঠিত হয়।

সভায় সভাপতিত্ব করেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য এবং চবি শিক্ষা অনুষদের ডিন প্রফেসর ড. শিরীণ আখতার।

এতে চবি কলা ও মানববিদ্যা অনুষদের ডিন প্রফেসর ড. মোহাম্মদ মহীবুল আজিজ, বিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. মোহাম্মদ নাসিম হাসান, ব্যবসায় প্রশাসন অনুষদের ডিন প্রফেসর এস.এম. সালামত উল্যা ভূঁইয়া, সমাজ বিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. মুস্তাফিজুর রহমান ছিদ্দিকী, আইন অনুষদের ডিন প্রফেসর এ বি এম আবু নোমান, জীব বিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. মোহাম্মদ কামরুল হোসাইন, ইঞ্জিনিয়ারিং অনুষদের ডিন প্রফেসর ড. রাশেদ মোস্তফা এবং মেরিন সায়েন্সেস এন্ড ফিশারিজ অনুষদের ডিন প্রফেসর ড. মোঃ রাশেদ উন নবী উপস্থিত ছিলেন।

এ ছাড়াও সভায় চবি রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) প্রফেসর এস এম মনিরুল হাসান এবং ডেপুটি রেজিস্ট্রার (একাডেমিক) জনাব এস এম আকবর হোসাইনসহ সংশ্লিষ্ট কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

মাননীয় উপাচার্য তাঁর বক্তব্যে উপস্থিত সম্মানিত ডিনবৃন্দকে শুভেচ্ছা ও স্বাগত জানান। তিনি বলেন, দেশের দক্ষিণ-পূর্বাঞ্চলের উচ্চ শিক্ষা ও গবেষণার সর্বোচ্চ বিদ্যাপীঠ চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়।

এ বিশ্ববিদ্যালয়ের রয়েছে সুমহান গৌরব ও ঐতিহ্য। এ ঐতিহ্যকে সামনে রেখে প্রতিবছরের ন্যায় এ বছরও এ বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থী ভর্তির বিষয়ে সকল কার্যক্রম সর্বোচ্চ সততা, স্বচ্ছতা, জবাবদিহিতা ও আন্তরিকতার সাথে সুসম্পন্ন করার ব্যাপারে চবি প্রশাসন বদ্ধপরিকর।

মাননীয় উপাচার্য আগামী ভর্তি পরীক্ষা গ্রহণের বিষয়ে উপস্থিত সম্মানিত ডিনবৃন্দের সাথে বিস্তারিত আলোচনা করেন এবং এ মহামারী করোনা পরিস্থিতিতে পরীক্ষা গ্রহণের বিষয়ে বিভিন্ন দিকনির্দেশনামূলক বক্তব্য রাখেন।

সভায় সম্মানিত ডিনবৃন্দ তাঁদের সুস্পষ্ট মতামত তুলে ধরে বক্তব্য রাখেন এবং ভর্তি পরীক্ষা সম্পাদনের বিষয়ে নিজেদের সর্বোচ্চ অভিজ্ঞতা ও দক্ষতা দিয়ে এ মহা ভর্তিযজ্ঞ সম্পাদনের দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন। সভায় নিম্নোক্ত সিদ্ধান্ত গৃহীত হয়ঃ-

১। শিক্ষার্থীদের স্বশরীরে অংশগ্রহণের মাধ্যমে পূর্বের ন্যায় ১০০ নম্বরের এমসিকিউ পদ্ধতিতে পরীক্ষা নেয়া হবে।
২। এইচএসসি পরীক্ষার ফলাফল প্রকাশের পর পরবর্তীতে চবি ভর্তি কমিটি ভর্তি পরীক্ষা সম্পর্কিত সকল বিষয়ে সিদ্ধান্ত গ্রহণ করবেন।

Invest in Social

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *