বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের জন্য কম দামে ডাটা দেবে গ্রামীণফোন

UGC, GP sign MoU

কোভিড-১৯ মহামারিতে সরকারি ও বেসরকারি বিশ্ববিদ্যালয়গুলোর শিক্ষার্থীদের সাশ্রয়ী মূল্যে ডাটা দেবে গ্রামীণফোন।

যা শিক্ষার্থীদের অনলাইন শিক্ষা কার্যক্রমে সহায়তা করবে। এ জন্য বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) সঙ্গে বৃহস্পতিবার সমঝোতা চুক্তি (এমওইউ) সই করেছে শীর্ষস্থানীয় মোবাইল ফোন অপারেটরটি।

চুক্তির আওতায় বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা সাশ্রয়ী মূল্যে গ্রামীণফোনের কাস্টমাইজড ডাটা প্যাক সুবিধা নিতে পারবেন।

সব বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ও শিক্ষকরা এ প্যাকগুলোর সুবিধা পাবেন। বৈশ্বিক মহামারির শুরু থেকে উদ্যোক্তা ও গ্রাহকদের জন্য বিভিন্ন ধরনের ইনোভেটিভ কানেক্টিভিটি সল্যুশন দেওয়ার জন্য গ্রামীণফোন বিভিন্ন উদ্যোগ গ্রহণ করেছে।

গ্রামীণফোন ইতোমধ্যে ঢাকা বিশ্ববিদ্যালয়, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়সহ দেশের বেশ কিছু শিক্ষাপ্রতিষ্ঠানে সাশ্রয়ী মূল্যে কাস্টমাইজড স্টুডেন্ট অনলাইন এডুকেশন প্যাক দিচ্ছে।

ইউজিসির সঙ্গে সমঝোতা চুক্তি করোনাকালে শিক্ষার্থীদের ভার্চুয়াল ক্লাসের মাধ্যমে শিক্ষা কার্যক্রম চালিয়ে নিতে সহায়তা করবে।

এ বিষয়ে ইউজিসির চেয়ারম্যান অধ্যাপক ড. কাজী শহীদুল্লাহ বলেন, করোনা দীর্ঘায়িত হওয়ায় অনেক শিক্ষার্থী সাশ্রয়ী মূল্যে মানসম্পন্ন ইন্টারনেট পেতে চ্যালেঞ্জের সম্মুখীন হচ্ছেন। এমন একটি কঠিন পরিস্থিতিতে গ্রামীণফোন শিক্ষার্থীদের সাশ্রয়ী মূল্যে ইন্টারনেট প্যাকেজ নিয়ে ইতিবাচকভাবে এগিয়ে এসেছে।

গ্রামীণফোনের চিফ বিজনেস অফিসার কাজী মাহবুব হাসান বলেন, ডিজিটাল বাংলাদেশের পার্টনার হিসেবে গ্রামীণফোন সামগ্রিক শিক্ষা খাতের রূপান্তরসহ ইউজিসির ডিজিটাইজেশনের পথচলাকে ত্বরান্বিত করতে সহায়তা কার্যক্রম অব্যাহত রাখবে।

আরো পড়ুন: খুবির জন্য গ্রামীনফোন এর সিম