প্রশ্নপত্র কঠিন, তাই পরীক্ষাকেন্দ্রে বিক্ষোভ-ভাঙচুর

প্রশ্নপত্র কঠিন, তাই পরীক্ষাকেন্দ্রে বিক্ষোভ-ভাঙচুর

আইনজীবী তালিকাভুক্তির লিখিত পরীক্ষার প্রশ্নপত্র কঠিন দাবি করে পরীক্ষার্থীদের একটি অংশ পরীক্ষাকেন্দ্রের ভেতরে বিক্ষোভ করেছে। এসময় বার কাউন্সিলের একটি গাড়ি ভাঙচুরসহ কলেজে বেশ কয়েকটি কক্ষের জানালা ক্ষতিগ্রস্ত হয়েছে।

পরীক্ষাকেন্দ্রে ভাঙচুর 

শনিবার (১৯ ডিসেম্বর) রাজধানীর ৯টি পরীক্ষাকেন্দ্রে পরীক্ষা শুরু হয়। ভাঙচুরের ঘটনাটি ঘটে মোহাম্মদপুর সরকারি স্কুল অ্যান্ড কলেজ কেন্দ্রে।

পরীক্ষাকেন্দ্রে ভাঙচুর

মোহাম্মাদপুর থানা পুলিশ বলছে, সকাল ৯টা থেকে চার ঘণ্টাব্যাপী লিখিত পরীক্ষা শুরু হয়। পরীক্ষা শুরুর এক ঘণ্টার মধ্যেই প্রশ্ন কঠিন হয়েছে এমন অভিযোগ করেন কয়েকজন পরীক্ষার্থী। তারপর তারা বিক্ষোভ শুরু করেন। পরে পরীক্ষার্থীদের ওই অংশ নিজেদের খাতা ছিঁড়ে ফেলেন। অন্য পরিক্ষার্থীদের জোর করে কেন্দ্র থেকে বের করে দেন।
পরীক্ষাকেন্দ্রে বিক্ষোভপরীক্ষাকেন্দ্রে বিক্ষোভ

পরীক্ষার কেন্দ্রে এমন ঘটনায় মোহাম্মদপুর সরকারি স্কুল অ্যান্ড কলেজ কেন্দ্রের পরীক্ষা স্থগিতের কথা জানা গেছে।

পরীক্ষাকেন্দ্রে বিক্ষোভপরীক্ষাকেন্দ্রে বিক্ষোভ

ঢাকা মহানগর পুলিশের তেজগাঁও বিভাগের মোহাম্মদপুর জোনের অতিরিক্ত উপ-কমিশনার (এডিসি) মৃত্যুঞ্জয় দে সজল বলেন, বার কাউন্সিলের পরীক্ষায় অংশগ্রহণকারীদের দাবি প্রশ্নপত্র কঠিন হয়েছে।  
তাই পরীক্ষার্থীদের একটি অংশ কলেজের ভেতরে ভাঙচুর চালায়। এতে বার কাউন্সিলের একটি গাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে এবং কলেজে কিছু জানালা ক্ষতিগ্রস্ত হয়। এ ঘটনায় এখন পর্যন্ত ১২ জনকে আটক করা হয়েছে। তবে পরিস্থিতি এখন স্বাভাবিক রয়েছে।