গুগলে যোগ দিচ্ছেন আরো ৩ বাংলাদেশী

গুগলের সফটওয়্যার ইঞ্জিনিয়ার হিসেবে যোগ দিচ্ছেন ফাতিমা তাসনিম, আরাফাত জাহান ও সাদমান সাকিব

আবারও গুগলে বাংলাদেশের তিন কৃতি!

প্রতিবছরই গুগল, মাইক্রোসফট, আমাজন ইত্যাদি বিশ্বসেরা প্রতিষ্ঠানে চাকরি হচ্ছে ঢাকা বিশ্ববিদ্যালয়, বুয়েটসহ বিভিন্ন উচ্চ শিক্ষাপ্রতিষ্ঠানে পড়ুয়াদের।

তারই ধারাবাহিকতায় এবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশল বিভাগের শিক্ষার্থী সাদমান সাকিব, ইউরোপিয়ান ইউনিভার্সিটি ওব বাংলাদেশের শিক্ষার্থী আরাফাত জাহান ও ইস্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয়ের একই বিভাগের শিক্ষার্থী ফাতিমা তাসনিম বিশ্বের সেরা টেক জায়ান্ট গুগলে সফটওয়্যার ইঞ্জিনিয়ার হিসেবে নিয়োগ পেয়েছেন।

সম্প্রতি গুগল থেকে ফাতিমা তাসনিম ছাত্রী ফাতিমা তাসনিম গুগল থেকে সফটওয়্যার ইঞ্জিনিয়ার পদে চাকরির অফার লেটার পেয়েছেন বলে এক বিজ্ঞপ্তিতে জানিয়েছে ইস্ট ওয়েস্টের বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

শনিবার (৭ আগস্ট) দুপুরে এক বিজ্ঞপ্তিতে বলা হয়, ইস্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সায়েন্স ও ইঞ্জিনিয়ারিং বিভাগের শিক্ষার্থী ফাতিমা তাসনিম বিশ্বের বৃহত্তম টেক কোম্পানি গুগল থেকে সফটওয়্যার প্রকৌশলী হিসেবে চাকুরির অফার লেটার পেয়েছেন। তার এই অর্জনে ইস্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয়ের প্রধান উপদেষ্টা অধ্যাপক ড. মোহাম্মদ ফরাসউদ্দিন এবং উপাচার্য অধ্যাপক ডক্টর এম এম শহিদুল হাসান অভিনন্দন জানিয়েছেন।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, ইস্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের সাবেক শিক্ষার্থী মো. আবির হাসান বাংলাদেশ থেকে একমাত্র বেসরকারি পিএইচডি আবেদনকারী হিসেবে পিএইচডির জন্য প্রাইম মিনিস্টার ফেলোশিপে পুরষ্কৃত হয়েছেন। তিনি যুক্তরাজ্যের অক্সফোর্ড বিশ্ববিদ্যালয়ে তার পিএইচডি সম্পন্ন করবেন।

তাছাড়া অর্থনীতি বিভাগের আরেকজন শিক্ষার্থী মো. নাজমুল খান যুক্তরাষ্ট্র সরকারের ফুল ব্রাইট স্কলারশিপের আওতায় নিউইয়র্ক বিশ্ববিদ্যালয়ে অর্থনীতিতে মাস্টার্স প্রোগ্রামের জন্য নির্বাচিত হয়েছেন। তাদের এসব অর্জনেও অভিনন্দন জানিয়েছেন বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

ইস্ট ওয়েস্ট ইউনিভার্সিটির কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের অন্যতম ছাত্রী ফাতিমা তাসনিম বিশ্বের সবচেয়ে বড় টেক জায়ান্ট “GOOGLE” এর “সফটওয়্যার ইঞ্জিনিয়ার” হিসেবে চাকরির অফার লেটার পাওয়া বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশল বিভাগের জন্য একটি বড় অর্জন।

তিনি ইস্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয়ের অন্যতম সেরা প্রোগ্রামার ছিলেন। তিনি ইস্ট ওয়েস্ট ইউনিভার্সিটিতে কম্পিউটার প্রোগ্রামিং ক্লাবের ভাইস প্রেসিডেন্ট হিসেবেও কাজ করেছেন।

ফাতেমা তাসনিমের আগের উল্লেখযোগ্য অর্জন:
1. NSU IUGPC ১ ম রানার আপ
2. এনজিপিসি 8 ম অবস্থান
3. IUB Makers Mania ১ ম রানার আপ

এছাড়াও গুগলের সফটওয়্যার ইঞ্জিনিয়ার
হিসেবে চাকরি পেয়েছেন ইউরোপীয়ান ইউনিভার্সিটি ছাত্র আরাফাত জাহান।

তিনি প্রথম ইইউবিয়ান হিসেবে টপ জায়ান্ট গুগলের সাথে কাজ করার সুযোগ পেয়েছেন।

আরাফাত জাহান, আমেরিকার একটা সফটওয়্যার কোম্পানি থেকে ইন্টারভিউ কল পান, যাদের ক্লাইন্ট হিসেবে আছে, গুগল, মাইক্রসফট এর মত বড় কোম্পানি। যেখানে তাকে মাইক্রোসফটের প্রডাক্ট টিমে সিনিয়র সফটওয়্যার ইঞ্জিনিয়ারঃ REACT NATIVE মোবাইল এপস ডেভেলপার এবং গুগলের প্রডাক্ট টিমে সিনিয়র সফটওয়্যার ইঞ্জিনিয়ারঃ REACT ডেভেলপার হিসেবে কাজ করার জন আহ্বান করা হয়।

আগামী ১৬ আগস্ট ২০২১ তারিখে রিমোটলি সিনিয়র সফটওয়্যার ইঞ্জিনিয়ার হিসাবে যোগদান করবেন।

গতবছর একসাথে চারজন ঢাবিয়ানের যোগদানের পর এবার Google থেকে ডাক পেলেন CSEDU শিক্ষার্থী সাদমান সাকিব। যোগ দিতে যাচ্ছেন Google এর Chrome OS টিম এ।

সাদমান সাকিব ঢাকা বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সাইন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের ২১ ব্যাচের শিক্ষার্থী।

তাদের ভবিষ্যৎ পথচলার জন্য রইলো শুভকামনা।

আরো পড়ুন ঢাবি থেকে এবার একসাথে ৪ জন পেলেন গুগলে চাকরির ডাক!

Invest in Social

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *