ওয়ার্ল্ড ইউনিভার্সিটি অব বাংলাদেশ’র ৫ম সমাবর্তন অনুষ্ঠিত, ডিগ্রী পেলেন ৭৪৩৭ শিক্ষার্থী

বিআইসিসিতে ওয়ার্ল্ড ইউনিভার্সিটি অব বাংলাদেশ’র ৭৪৩৭ জন শিক্ষার্থী পেলেন স্নাতক ও স্নাতকোত্তর সমাপনী সনদ।

সোমবার রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে (বিআইসিসি) অনুষ্ঠিত হয়ে গেল ওয়ার্ল্ড ইউনিভার্সিটি অব বাংলাদেশের পঞ্চম সমাবর্তন অনুষ্ঠান।

অনুষ্ঠানে রাষ্ট্রপতি ও ওয়ার্ল্ড ইউনিভার্সিটির চ্যান্সেলর মোঃ আবদুল হামিদের প্রতিনিধি হিসেবে শিক্ষামন্ত্রী ড. দীপু মনি সভাপতিত্ব করেন এবং ৭৪৩৭ শিক্ষার্থীকে স্নাতক এবং স্নাতকোত্তর ডিগ্রি প্রদান করেন।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন জাতীয় বাস্তবায়ন কমিটির প্রধান সমন্বয়ক ড. কামাল আবদুল নাসের চৌধুরী সমাবর্তন বক্তা হিসেবে বক্তব্য উপস্থাপন করেন।

অনুষ্ঠানে অতিথিদের মধ্যে ছিলেন শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী, বাংলাদেশ অ্যাক্রিডিটেশন কাউন্সিলের চেয়ারম্যান অধ্যাপক ড. মেসবাহউদ্দিন আহমেদ, ওয়ার্ল্ড ইউনিভার্সিটি অব বাংলাদেশের উপাচার্য অধ্যাপক ড. আবদুল মান্নান চৌধুরী, ট্রাস্টি বোর্ডের সচিব অধ্যাপক ড. মুশফিক এম. চৌধুরী ও কোষাধ্যাক্ষ মোর্শেদা চৌধুরী।

এই অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন সিন্ডিকেট সদস্য; একাডেমিক কাউন্সিলের সদস্য; বিভাগের প্রধান; অনুষদ সদস্য, পুরস্কারপ্রাপ্ত এবং বিশিষ্ট অতিথিবৃন্দ।

সমাবর্তনে তিন শিক্ষার্থীকে চ্যান্সেলর গোল্ড মেডেল ও তিন শিক্ষার্থীকে ফাউন্ডারস গোল্ড মেডেল এবং একজন শিক্ষার্থীকে ভাইস চ্যান্সেলর গোল্ড মেডেল প্রদান করা হয়।

অনুষ্ঠানের শেষ পর্বে ওয়ার্ল্ড ইউনিভার্সিটি অব বাংলাদেশ’র কালচারাল ক্লাবের সদস্যবৃন্দ ও ‘আর্টসেল’ ব্যান্ড সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করে উপস্থিত শিক্ষার্থীদের সুরের মূর্ছনায় মাতিয়ে তোলেন।

মো: আজহার সিদ্দিক মেহরাজ
ডিপার্টমেন্ট অব সিভিল ইঞ্জিনিয়ারিং,
ওয়াল্ড ইউনিভার্সিটি অব বাংলাদেশ।