ইবি ও শাবিপ্রবিতে চলমান সব পরীক্ষা স্থগিত

ইসলামি বিশ্ববিদ্যালয় ফটক

শিক্ষা মন্ত্রণালয়ের নতুন সিদ্ধান্তের পর কুষ্টিয়ার ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) বিভিন্ন বিভাগে চলমান অনার্স-মাস্টার্সের এবং অনুষ্ঠিতব্য সব ধরনের পরীক্ষা স্থগিত করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

সোমবার (২২ ফেব্রুয়ারি) বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ‘আমরা পরীক্ষা নিতে গেলাম আবার শিক্ষার্থীরাও আসল, পরে আবার পরীক্ষা বন্ধ করতে হলো। এমন অবস্থায় পরীক্ষা নেয়া ঠিক হবে না। তাই যে পরীক্ষা হচ্ছে তা বন্ধের নির্দেশ দিয়েছি। মঙ্গলবার (২৩ ফেব্রুয়ারি) ডিনদের আনুষ্ঠানিক সভায় এটি পাস করা হবে।’

উপাচার্য আরও বলেন, ‘সরকার থেকে যে সিদ্ধান্ত এসেছে তা আমরা শতভাগ মেনে চলব। সরকারিভাবে যে সিদ্ধান্ত এসেছে সে অনুসারে শিক্ষা কার্যক্রম চলবে।’

এদিকে শিক্ষা মন্ত্রণালয়ের নতুন সিদ্ধান্তের পর শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের চলমান অনার্স ও মাস্টার্সের সব পরীক্ষা স্থগিত করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

সোমবার (২২ ফেব্রুয়ারি) বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, যেহেতু ২৪ মে’র আগে ক্যাম্পাস খুলছে না, সেহেতু তাদের পরীক্ষাও হবে না। এটি সরকারি বিশ্ববিদ্যালয়, সরকার যা বলবে আমরা সে অনুযায়ী কাজ করব।

উপাচার্য আরও বলেন, সরকার থেকে যে সিদ্ধান্ত এসেছে তা আমরা শতভাগ মেনে চলব। সরকারিভাবে যে সিদ্ধান্ত এসেছে সেই অনুসারে শিক্ষা কার্যক্রম চলবে।

আরো পড়ুনঃ আইন অমান্য করে হল খুলতে পারবো না : শাবি উপাচার্য