নোবিপ্রবি সাংবাদিক সমিতির ৬ ষ্ঠ প্রতিষ্ঠাবার্ষিকী উৎসব উদাযাপিত

নোবিপ্রবি সাংবাদিক সমিতির ৬ষ্ঠ প্রতিষ্ঠা বার্ষিকী উদাযাপিত

নোবিপ্রবি সাংবাদিক সমিতির ৬ষ্ঠ প্রতিষ্ঠা বার্ষিকী উৎসব উদযাপিত

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (নোবিপ্রবি) কর্মরত সাংবাদিকদের সংগঠন নোবিপ্রবি সাংবাদিক সমিতি ( নোবিপ্রবিসাস)।

২০১৪ সালে প্রতিষ্ঠার পর থেকে নানা চড়াই-উতরা পেরিয়ে সংগঠনটি তার গৌরবময় অর্ধযুগ পূর্ণ করেছে। “সত্য সদা সংবাদে, সাহস শীর্ষ সংঘাতে ” এই স্লোগানকে ধারণ করে পালিত হলো নোবিপ্রবি বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির ৬ষ্ঠ তম প্রতিষ্ঠাবার্ষিকী।

আজ রবিবার (১১ অক্টোবর) দুপুরে নোবিপ্রবি সাংবাদিক সমিতি নিজস্ব কার্যালয়ে প্রতিষ্ঠাবার্ষিকী অনুষ্ঠানের আয়োজন করে। সংগঠনের সভাপতি আব্দুর রহিমের পরিচালনায় এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নোবিপ্রবি উপাচার্য প্রফেসর ড. মো. দিদার-উল- আলম। প্রধান অতিথির আলোচনায় উপাচার্য বলেন, আমাদের অর্জন সমূহ সারাদেশে ছড়িয়ে দিতে নোবিপ্রবি সাংবাদিক সমিতি নিরলসভাবে কাজ করে যাচ্ছে। যাবতীয় তথ্য উপাত্ত যথাযথভাবে বিশ্লেষণ করে সংবাদ প্রকাশ করলে আমাদের আমাদের কার্যক্রম এগিয়ে নেওয়া সহজ হবে।

তিনি সাংবাদিকদের উদ্দেশ্যে বলেন, শিক্ষার্থী থাকাবস্থায় সাংবাদিকতার সঙ্গে থাকার ফলে যেগুলো শেখার সুযোগ হচ্ছে, সেগুলো ভবিষ্যৎ জীবনকে অনেক সুন্দর করতে ভূমিকা রাখবে। তিনি আরো বলেন, সর্বোপরি আমরা আশা করবো সাংবাদিক সমিতি ইতিবাচক ভূমিকা রাখার মাধ্যমে বিশ্ববিদ্যালয়ের কাজকে এগিয়ে নিতে সহায়তা করবে।

এতে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য প্রদান করেন, নোবিপ্রবি রেজিস্ট্রার প্রফেসর ড. মো. আবুল হোসেন, নোবিপ্রবি প্রক্টর ও শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. নেওয়াজ মোহাম্মদ বাহাদুর এবং সাধারণ সম্পাদক জনাব মজনুর রহমান। আলোচনায় অতিথিবৃন্দ বলেন, সাংবাদিক সমিতি সর্বদা বিশ্ববিদ্যালয়ের কল্যানে কাজ করে যাচ্ছে। তাদের অব্যাহত কার্যক্রমের দ্বারা আমাদের ক্যাম্পাসের সুনাম-সুখ্যাতি সারাদেশে ছড়িয়ে পড়েছে।

তাছাড়া একটি নতুন ক্যাম্পাস হিসেবে আমাদের বিশ্ববিদ্যালয়ের কিছু সীমাবদ্ধতা রয়েছে। তারপরও সুযোগ সুবিধার আলোকে আমরা এগিয়ে নিতে চেষ্টা করে যাচ্ছি। আমরা আশা করি, সকল ভালো কাজে সাথে থেকে সাংবাদিক সমিতি আমাদেরকে আরো বেশি কাজ করতে এবং যেসব কাজে আমাদের সীমাবদ্ধতা রয়েছে সেগুলো পূর্ণ করতে আমাদের সহায়ক হয়ে থাকবে।

উক্ত অনুষ্ঠানে অন্যান্যদের মাঝে নোবিপ্রবির বিভিন্ন অনুষদের ডিন, হল সমূহের প্রভোস্ট, বিভিন্ন বিভাগের চেয়ারম্যান, শিক্ষক সমিতির নেতৃবৃন্দ ও কর্মকর্তা সমিতির সভাপতি মো সাখাওয়াত হোসেন সহ অন্যান্য নেতৃবৃন্দ এবং সাংবাদিক সমিতির নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন। অনুষ্ঠানের আলোচনা সভা শেষে অতিথিবৃন্দের উপস্থিতিতে প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সংগঠনটির পক্ষ থেকে কেক কাটা হয়। পরবর্তীতে আমন্ত্রিত অতিথি সহ সকলের মাঝে খাবার বিতরণ করা হয়।

এদিকে প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠান শেষে নোবিপ্রবি সাংবাদিক সমিতি তাদের অফিসিয়াল ওয়েব সাইট (NSTUJA.ORG) উদ্বোধন করে। নোবিপ্রবি উপাচার্য প্রফেসর ড মো দিদার-উল-আলম, রেজিস্ট্রার প্রফেসর ড মো আবুল হোসেন ও প্রক্টর অধ্যাপক ড. নেওয়াজ মোহাম্মদ বাহাদুর আনুষ্ঠানিক ভাবে ওয়েবসাইট উদ্বোধন ঘোষণা করেন।

উল্লেখ্য, ২০১৪ সালের ১১ অক্টোবর বিশ্ববিদ্যালয় পার্কে অনুষ্ঠিত এক সভায় আহবায়ক কমিটি ঘোষণার মাধ্যমে নোবিপ্রবি সাংবাদিক সমিতির পথচলা শুরু হয়। ক্যাম্পাসলাইভ২৪ডটকমের প্রতিনিধি নুরুল করিমকে আহবায়ক বাংলানিউজটোয়েন্টিফোরডটকমের প্রতিনিধি খালেদ হাফিজ উল্লাহ্‌ শামীম, নোয়াখালীর কথার প্রতিনিধি রেজাউল করিম সোহাগ এবং সানবিডি২৪.কম প্রতিনিধি নাজমুস সাকিব সাদীকে যুগ্ম আহবায়ক করে সংগঠনটি পথচলা শুরু করে।