নবনিযুক্ত অধ্যক্ষকে বরণ করে নিলো নিটার

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইঞ্জিনিয়ারিং এন্ড টেকনোলজি অনুষদের শিক্ষা ও টেক্সটাইল গবেষণা শিক্ষাপ্রতিষ্ঠান সাভারের ন্যাশনাল ইনস্টিটিউট অফ টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং এন্ড রিসার্চ (নিটার) এ ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) এর ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক ড. মোহাম্মদ জোনায়েবুর রশীদ ১৪ সেপ্টেম্বর, ২০২২ বুধবার এর নতুন অধ্যক্ষ হিসেবে যোগ দিয়েছেন।

নিটারের নতুন অধ্যক্ষ অধ্যাপক জনাব ড. মোহাম্মদ জোনায়েবুর রশীদ ২০০৪ সালে ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে এপ্লাইড ফিজিক্স, ইলেকট্রনিক অ্যান্ড কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং বিভাগ থেকে সাফল্যের সাথে বিএস.সি (সম্মান) এবং ২০০৬ সালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের একই বিভাগ থেকে এমএস.সি ডিগ্রি অর্জন করেন এবং ২০১২ সালে ফ্রান্স থেকে পদার্থ বিজ্ঞানের উপর পিএইচডি ডিগ্রি অর্জন করেন।

তিনি ২০০৭ সালের অক্টোবর মাসে ঢাকা বিশ্ববিদ্যালয়ের এপ্লাইড ফিজিক্স, ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগে প্রভাষক হিসেবে যোগদান করেন। পরবর্তীতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সহকারী অধ্যাপক এবং সর্বশেষ ২০১৬ সাল হতে ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক হিসেবে দায়িত্ব পালন করছেন।

দেশ-বিদেশে রয়েছে তার প্রায় অর্ধশতাধিক গবেষনাপত্র, সেই সাথে দুটি ইন্টারন্যাশনাল এ্যাওয়ার্ড সহ ঢাবি স্বর্ণপদক। তিনি শিক্ষকতার পাশাপাশি বিভিন্ন বিষয়ে গবেষণায় অসামান্য অবদান রেখে চলছে এবং তাঁর তত্ত্বাবধানে অনেক শিক্ষার্থী এমএস.সি এবং পিএইচডি ডিগ্রী অর্জন করছেন।

নিটারের শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা, কর্মচারী সহ বিভিন্ন ক্লাবের পক্ষ থেকে ফুলের শুভেচ্ছার মাধ্যমেনবনিযুক্ত অধ্যক্ষকে বরণ করে নেয়া হয়।

অধ্যক্ষ মহোদয় শিক্ষকদের সাথে সৌজন্য সাক্ষাতকার করেন এবং সকলের সাথে পরিচিত হন ।