খুবির সামনে ওভার ব্রিজ নির্মাণে সওজ এর সাথে আলোচনা অনুষ্ঠিত

ওভার ব্রিজ নির্মাণে সওজ এর সাথে আলোচনা অনুষ্ঠিত

খুলনার উন্নয়ন পরিকল্পনা গ্রহণ ও বাস্তবায়নে
সংশ্লিষ্ট সকল সংস্থার সমন্বয় জরুরী: উপাচার্য

আজ ১০ ডিসেম্বর ২০২০খ্রি. তারিখ সকাল ১১ টায় উপাচার্যের কার্যালয়ে খুলনা বিশ্ববিদ্যালয়ের সামনে প্রস্তাবিত ওভার ব্রিজ নির্মাণে স্থান নির্ধারণ নিয়ে সড়ক ও জনপথ বিভাগের প্রকৌশলীদের সাথে বিশ্ববিদ্যালয়ের কর্তৃপক্ষের এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মোহাম্মদ ফায়েক উজ্জামান সভায় সভাপতিত্ব করেন। উপাচার্য বলেন, খুলনার উন্নয়নে এখন বড় বড় প্রকল্প গ্রহণ করা হচ্ছে।

অনেক প্রকল্প পাস হয়েছে, আবার অনেক প্রকল্প বাস্তবায়নের কাজ চলমান রয়েছে।

তবে অভিজ্ঞতার আলোকে বলা যায় খুলনায় একটি প্রকল্প প্রণয়ন বা বাস্তবায়নের সময় যদি সংশ্লিষ্ট সকল পক্ষ বা সংস্থাকে নিয়ে প্রাথমিক দিকে কাজ করা হয় তা হলে তা ফলপ্রসু হয়, জটিলতা ও সময় কম লাগে।

খুলনা বিশ্ববিদ্যালয়ের সামনে জিরো পয়েন্ট থেকে গল্লামারী ব্রিজ পর্যন্ত এক কিলোমিটার মহাসড়ককে শহিদস্মরণি নামকরণ করা, মাস্টার ড্রেনকাম ফুটপাথ ও ওভার ব্রিজ নির্মাণের প্রস্তাব ভবিষ্যৎ প্রয়োজনীয়তার নিরিখেই দেওয়া হয়েছে।

এরই আলোকে ওভারব্রিজ নির্মাণে স্থান নির্ধারণ ও সম্ভাব্যতা নিয়ে সড়ক ও জনপথ বিভাগ কাজ করায় তিনি মন্ত্রণালয়ের মন্ত্রী ওবায়দুল কাদের, সচিব, প্রধান প্রকৌশলীসহ সংশ্লিষ্ট সকলকে আন্তরিক ধন্যবাদ জানান।

আলোচনাকালে ওভারব্রিজসহ সম্প্রসারণাধীন মহাসড়কের এই অংশের বিভিন্ন বিষয় জরুরী প্রয়োজনগুলো সংশোধিত প্রকল্পে অন্তর্ভুক্তির আহবান জানান।

এসময় বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য প্রফেসর ড. মোসাম্মাৎ হোসনে আরা, স্থাপত্য ডিসিপ্লিন প্রধান প্রফেসর ড. খন্দকার মাহফুজ-উদ-দারাইন, সহকারী অধ্যাপক এস এম নাজিমুদ্দীন, প্রধান প্রকৌশলী মোঃ সিরাজুম মুনীর, জনসংযোগ ও প্রকাশনা বিভাগের পরিচালক (ভারপ্রাপ্ত) এস এম আতিয়ার রহমান, উপ-প্রধান প্রকৌশলী মোঃ আব্দুর রাজ্জাক এবং সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী মোঃ আনিসুজ্জামান মাসুদ, উপ-বিভাগীয় প্রকৌশলী মোঃ আনোয়ার পারভেজ ও মাহবুব ব্রাদার্সের প্রধান প্রকৌশলী মোঃ হেদায়েত উল্লাহ উপস্থিত ছিলেন।

পরে স্থপতি শিক্ষক ও প্রকৌশলীবৃন্দ বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের পশ্চিম দিকে ২য় ফটকের কাছে ওভার ব্রিজের জন্য সম্ভব্য স্থান উপযোগী বলে মন্তব্য করেন।