যবিপ্রবি শিক্ষার্থীরা পেলো প্রাতিষ্ঠানিক ইমেইল

যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (যবিপ্রবি)

প্রাতিষ্ঠানিক ‘জি-সুইট’ ইমেইল অ্যাড্রেস পেলেন যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) শিক্ষার্থীরা। আজ বুধবার (১৮ নভেম্বর) আনুষ্ঠানিকভাবে তাদের মেইল প্রদানের বিষয়টি নিশ্চিত করা হয়।

বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শ্রেণিপ্রতিনিধিদের কাছে ইমেইল অ্যাড্রেস দেওয়া হয়েছে। শিক্ষার্থীদের স্ব-স্ব শ্রেণিপ্রতিনিধিদের কাছ থেকে সেটা সংগ্রহ করতে পারবে।

যবিপ্রবির আইসিটি সেল ও অনলাইন শিক্ষা কার্যক্রম সংক্রান্ত কমিটির সহযোগিতায় শিক্ষার্থীদের এই ইমেইল অ্যাড্রেস প্রদান করা হয়। এ পর্যন্ত প্রায় তিন হাজারের বেশি শিক্ষার্থীকে এই ‘জি-সুইট’ ইমেইল অ্যাড্রেস দেওয়া হয়েছে।

আর যে সকল শিক্ষার্থী এখনো ইমেইল অ্যাড্রেস পায়নি, তাঁদের যবিপ্রবির ওয়েবসাইটের লগইন ট্যাবে গিয়ে ‘স্টুডেন্ট ইমেইল আইডি রিকোয়েস্ট’ অপশনে গিয়ে গুগলফর্ম পূরণ করলে, তাঁদেরও অতিদ্রুত ইমেইল অ্যাড্রেস প্রদান করা হবে। এর আগে যবিপ্রবির ৬২তম রিজেন্ট বোর্ডের বিশেষ সভায় শিক্ষার্থীদের ‘জি-সুইট’ অ্যাড্রেস প্রদানের সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

বিশ্ববিদ্যালয়ের আইসিটি সেল সেল সূত্রে জানা যায়, শিক্ষার্থীরা এ ইমেইল অ্যাড্রেসের মাধ্যমে ই-মেইল ছাড়াও গুগল ড্রাইভ (আনলিমিটেড স্টোরেজ সুবিধা), গুগল ক্লাসরুম, গুগল মিটসহ অন্যান্য ২৮টি সার্ভিস ব্যবহার করতে পারবেন।

এ ‘জি-সুইট’ ইমেইল অ্যাড্রেসের মেয়াদ হবে কোনো শিক্ষার্থীর শিক্ষা কার্যক্রম শেষ হওয়ার পর পরবর্তী এক বছর পর্যন্ত।

আরো পড়ুন: যবিপ্রবি হবে পূর্ণাঙ্গ আবাসিক বিশ্ববিদ্যালয়