পরীক্ষা নেবে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়

Jkkniu

স্নাতক ও স্নাতকোত্তর পর্যায়ের পরীক্ষার সময়সূচি প্রকাশ হওয়া বিভাগগুলোর পরীক্ষা গ্রহণ করবে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় প্রশাসন। সোমবার দুপুরে শিক্ষামন্ত্রী ড. দীপু মনির বক্তব্যের প্রেক্ষিতে জানতে চাইলে পরীক্ষা গ্রহণের বিষয়টি নিশ্চিত করেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) কৃষিবিদ ড. হুমায়ুন কবীর।

সোমবার দুপুরে বিশ্ববিদ্যালয় পর্যায়ে সরকারের বিভিন্ন সিদ্ধান্ত জানিয়ে শিক্ষামন্ত্রী ড. দীপু মনি সংবাদ সম্মেলন করেন। সম্মেলনে বক্তব্য রাখতে গিয়ে সব ধরনের পরীক্ষা গ্রহণ বন্ধ করতে নির্দেশ দেওয়া হয়। পাশাপাশি ১৭ মের আগে হল না খোলার নির্দেশনাও দেওযা হয় সংবাদ সম্মেলনে।

শিক্ষামন্ত্রীর এমন সিদ্ধান্ত জানানোর পর বিশ্ববিদ্যালয়টির রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) কৃষিবিদ ড. হুমায়ুন কবীর বলেন, ‘মাননীয় মন্ত্রীর নির্দেশনা পাওয়ার পর রুটিন হয়ে যাওয়া বিভাগ প্রধানদের সঙ্গে যোগাযোগ করে আমরা প্রাথমিকভাবে সিদ্ধান্ত নিয়েছি কেবল রুটিন প্রকাশ হওয়া বিভাগগুলোর পরীক্ষা গ্রহণ করা হবে । নতুন করে আর কোনো বিভাগের পরীক্ষার হবে না শিক্ষা মন্ত্রণালয় থেকে নির্দেশ না আসা পর্যন্ত’।

শিক্ষার্থীদের দাবির প্রেক্ষিতে নজরুল বিশ্ববিদ্যালয় প্রশাসন পরীক্ষা গ্রহণের আয়োজন করে। সরকারের এমন সিদ্ধান্তে শিক্ষার্থীরা ক্ষুব্ধ বলেও জানান বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীরা।